Jul 30, 2009

Story and its Solition

আমি গল্প বলবো তার সমাধান দিন। ব্লগাররা আড্ডা দিচ্ছিল,সেখানে আমিও ছিলাম।তখন... "দারুন একটা সুযোগ পেয়েছি" ঘরে ঢুকেই বলল সুজন ভাই।"কোটিপতি হতে এক বছর ও লাগবেনা।" "আরে কি হয়েছে খুলে বলো আগে" বলল মুকুট ভাই। "দেবদাসভাই একটা অফার দিল আজ। উনি আমাকে প্রতিদিন ১০ হাজার টাকা দিয়ে যাবে।" বলল সুজন ভাই। আমরা তো আবাক ! সিফাত বলল " এমনি এমনি এত টাকা দিবে কেন আপনাকে? "না ব্যাপারটা গিভ এন্ড টেকের"বলল সুজনভাই। "প্রথম দিন উনি আমাকে ১০হাজার টাকা দিলে আমি উনাকে ১টাকা দিব,পরের দিন উনি দিবে দশ হাজার আর আমি দিব ২ টাকা।


 একমাস ধরে এভাবে দেবদাস ভাই আমাকে দিবে ১০,০০০/-টাকা আর আমি ওনাকে দিব আগের দিন যে টাকা দিয়েছিলাম তার দ্বিগুন। অর্থাত প্রথমদিন ১ টাকা দিলে। পরের দিন ২ টাকা,এর পরের দিন ৪ টাকা,আর্থাত আগের দিনের দ্বিগুন। হাহা আর দেবদাস ভাইদিবে প্রতিদিন ১০ হাজার টাকা। চিন্তা করো ১ মাস পরে আমার হাতে হবে ৩ লাখ টাকা। বোকা দেবদাস ভাইকে অল্প কিছু টাকা দিয়ে আমি বাগিয়ে নেব ৩ লাখটাকা। আর এক বছরে হয়ে যাবে ৩৬ লাখ টাকা।" উত্তেজিত ভাবে সুজনভাই এত কথা বলে হাপিয়ে উঠলো।এক গ্লাস পানির জন্য হাসফাস শুরু করলো। সিফাত গেল পানির জন্য। তখন ত্রিভুজভাই বলল "দারুন অফার তো। দেবদাসভাই তো দেখি বিয়ের পর পুরাই গেছে... " কিন্তু আমি বললাম "দেবদাস ভাইর অন্য কোন মতলব আছে, এত বোকা তো উনি নন। ওনার মতলবটা কি?" সুজন ভাই রেগে গেলেন। বললেন " তোমরা শুধু শুধু বেচারাকে সন্দেহ করছ।ফেরেস্তার মত একখান মানুষ উনি,আমার জন্য কত চিন্তা করেন,নইলে কেউ এমন অফার নিজে না নিয়ে অন্যকে দেয় ? " "তা দেয়না ঠিক" টোকাই ভাই এতক্ষন পরে কথা বললেন। "তবে দেবদাস ভায়ের এই প্রস্তাবে রাজি থাকলে আপনার কপালে ফকিরি লেখা আছে সুজন ভাই,তাতে কোন সন্দেহ নাই বরং লাখপতি হবেন দেবদাস ভাই" তখন আমার মাথায় আসলো টোকাই ভাই একথা কেন বলল?আপনারা কি জানেন?? জানলে এর উত্তর দিন্।

No comments:

Post a Comment