Jul 14, 2009

Why Blogers Are Bloging? Why? Why?

ব্লগাররা ব্লগিং কেন করে? কেন? কেন?

আমি প্রথমআলো ব্রগের একজন প্রায় নতুন সদস্য , মাত্র সাত কি আট টা পোস্ট এ পর্যন্ত দিয়েছি। তবে আমি নতুন ব্লগার নয়।আমি অন্যান্য ব্লগ সাইটের সদস্য এবং আনেক পুরাতন ব্লগার।কিন্তু প্রথমআলো ব্লগ আমার সব পাল্টে দিল।এই ব্লগ আমার খুভ ভালো লাগে।প্রথমত বাংলা ভাষার জন্য।তা ছাড়া অনেক কিছু আছে যা বুজানো যাবনো ।কেন জানি না প্রথমআলো ব্লগের প্রতি আমার একটা নেশা হয়ে গেছে।পোস্ট দি আর না দি,প্রতিদিন একবার আমাকে এ ব্লগ সাইটে আসতেই হবে।নইলে যে ঘুম হবেনা!! আমি গর্ব বোধ করি এ ব্লগের সদস্য হয়ে।প্র্রতিদিন যখন ঘর হতে বের হয়,ঘর এর ভেতরে থাকি , সব কাজে কর্মে সব সময় চোখ কান খোলা রাখি নতুন পোস্টের জন্য। সবসময় নতুন নতুন পোস্ট নিযে চিন্তা করি।এক প্রকার নেশা হয়ে গেছে পোস্ট দেওয়া।ও পোস্ট পরা।


আমি আমার এক বন্ধুকে প্রথমআলো ব্লগের সদস্য করেছি। সে এখন এই ব্লগের একজন ব্লগার।
আজ University তে যখন বন্ধুরা আড্ডা দিচ্ছিলাম তখন কিভাবে যেন প্রথমআলো ব্লগের কথা উঠলো
আমি আর আমার বন্ধুটি তখন সবাইকে এ ব্লগ সাইট সম্পর্কে বলছিলাম।বলছিলাম সুজন ভাই কে? তার পোস্টে কি পাওয়া যাবে।দেবদাস ভাইথেকে কি পাওয়া যাবে।আনেক তথ্য পাওয়া যাবে। কিন্তু কিছু বন্ধু এসব কানে তুলনা।


বরং প্রশ্ন করলো :


**আমরা পোস্ট কেন দি?

**পোস্ট দিয়ে লাভ কি?

**আমাদের কি এতে সময় নষ্ট হচ্ছে না?

**পড়া লেখায় খারাপ হয়ে যাবো!

**ইন্টারনেটে নেশা হয়ে যাবে

**টাকা পয়সা নষ্ট।ইত্যাদি।

আমি এসবের জবাব দিতে পারলাম না।কেন কে জানে।মনের গভীরে হয়তো জবাব গুলো আছে। কিন্তু……

এখন আমার ঐ সব প্রশ্নের উত্তর জানা চাই ।যেন আমি কাল সব কটার মুখ বন্ধ করতে পারি।
এমন জবাব চাই যেন বেটারা চুপসে হয়ে যায়।

"আমাদের (ব্লগারদের) সম্পর্কে এরকম কথা!"

প্লিজ এর উত্তর দিয়ে কেউ একটা পোস্ট বা কমেন্ট দিবেন ?? প্লিজ?

No comments:

Post a Comment