Jul 12, 2009

A Poem of my Golden Age.

ছোটবেলায় কতই না আরামে ছিলাম। কত মজা কত আনন্দ।
আর এখন টেনসন,ব্যস্ততা!আরো কত কি?
ফিরে যেতে ইচ্ছে করে কিন্তু.......

আমার খেলার ছড়া
--------------------------
খাবার শেষে দুপুর বেলা
যেই ঘুমালাম বেশ,
হঠাত করে কারা যেন,
মারলো ঘুমের তেশ।



কচলিয়ে চোখ চেয়ে দেখি,
রাজিব-সুমন পাশে,
কানের কাছে গোল বেধে সব,
মিট মিটিয়ে হাসে।

রাজিব-সুমন বললো উঠে,
চল যাবি না মাঠে?
খেলায় যে আজ জিততে হবে,
"বিকাশ" টিমের সাথে।

খেলার শুরুর আনেক দেরি
তবু দুপুর বেলা,
চেয়ে দেখি পুর্ণ যে মাঠ,
দেখতে বিজয় খেলা।

খেলা শুরু খেলছি সবাই
বল পেয়েছে আলি,
পাড়ার সাথী বন্ধুরা তাই
দিচ্ছ হাত তালি।

দুই-তিন গোলের ব্যবধানে
জিতলো আমান দল,
এই খুশিতে পাড়াতে আজ
বইছে খুশির ঢল।

হঠাত আমি লাফিয়ে উঠি,
আরে এইতো আমি আমার বিছানায়।
স্বপ্নে আমি দেখছিলাম
আমার ছোট্ট বেলার কাহিণি।
আরে চোখের কোনে পানি কেন
কেউ দেখলে এখন কি হবে?
আমি যে এখন আনেক বড়
কাদতে আমার মানা!

--------------------------------------------------------------------------------------

No comments:

Post a Comment